ব্লাউজে বৈচিত্র্য আপডেট: 25-11-2016   

শাড়ি বাঙালি নারীর সৌন্দর্য বাড়িতে তোলে কয়েকগুণ। আর বর্তমান সময়ে শাড়ি তরুণীদের পছন্দের তালিকায়। তবে এই শাড়ির সাথে যদি মানানসই ব্লাউজ না হয় তবে সেই সাজের মানেই হয় না। আর এই ব্লাউজেও আছে নানা ধরন। বাহারি নামের আর বাহারি কাটিংয়ের ব্লাউজে নারীকে মানিয়ে যায় দারুণভাবে। চলুন জেনে নেই ফ্যাশনেবল সেসব ব্লাউজ সম্পর্কে। 
স্টোন ওয়ার্ক করা ব্লাউজ
পাথরের কাজ করা ব্লাউজ অনেকদিন ধরেই জনপ্রিয় নারীদের কাছে। বোট কলার দিয়ে ব্লাউজ তৈরি করে পেছনের পুরোটা ঢেকে দিতে হবে নেট দিয়ে। স্টোনের কাজটা থাকবে সেই নেটে। স্টোন বসানো নেট এখন বাজারে কিনতে পাওয়া যাচ্ছে। ব্লাউজের পেছন দিকটা তোই কাপড় দিয়ে তৈরি করলে দারুণ লাগবে। 
গলায় ফ্রিল দেয়া ব্লাউজ
যেকোনো ধরনের গলার ডিজাইনে পাতলা কাপড় দিয়ে ফ্রিল দেয়া ব্লাউজ এবারের নতুন ফ্যাশন। কমবয়সী মেয়েদের জন্য মানানসই হবে এই ব্লাউজ। ব্লাউজ হবে স্লিভ লেস কিংবা ফুল স্লিভ। ছোট হাতার ব্লাউজে ফ্রিল ভালো লাগবে না। 
ঘটি হাতা গ্ল্যাডিয়েটর ব্লাউজ
তরুণীদের মানাবে ছোট ঘটি হাতা দিয়ে পেছনে ক্রিসক্রস ফিতার ডিজাইন দেওয়া ব্লাউজ। 
ভারী কাজ করা ফুল হাতা ব্লাউজ
গত দুবছর ধরেই চলছে ভারী কাজ করা হাই নেক ব্লাউজ। এবার হাই নেকে বদলে দেখা যাবে বড় গলার ফুল হাতা ব্লাউজ, সঙ্গে ভারী কাজ তো থাকবেই। 
একপাশে এমব্রয়ডারি ও পেছনে বাঁধা
এবার পুরো বছর জুড়েই থাকবে এমব্রয়ডারি ব্লাউজের ফ্যাশন। একপাশে এমব্রয়ডারিটাও চলবে খুব। একই সঙ্গে আশির দশকের পেছনে বাঁধা ব্লাউজগুলোও এবার ফ্যাশনে ফিরে আসতে যাচ্ছে।